সর্বশেষ আপডেট : ১৭ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সংসদীয় কমিটির সভাপতির পদ পেলেন তিন সা্বেক মন্ত্রী

ডেইলি সিলেট ডেস্ক ::

আরও ১০টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে তিনটি কমিটির সভাপতি করা হয়েছে সাবেক তিনজন মন্ত্রীকে। গত মেয়াদে মন্ত্রিসভায় থাকলেও এবারের মন্ত্রিসভায় তাঁরা বাদ পড়েছেন। এ নিয়ে মন্ত্রিসভা থেকে বাদ পড়া সাতজন সংসদীয় কমিটির সভাপতির পদ পেলেন।

এখন পর্যন্ত ৫০টি সংসদীয় কমিটির মধ্যে ৩৮টি কমিটি গঠন করা হয়েছে।

গত মেয়াদে আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী ছিলেন আ হ ম মুস্তফা কামাল। এবারের মন্ত্রিসভায় তাঁর জায়গা হয়নি। আজ মঙ্গলবার তাঁকে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়। গত সংসদে এই কমিটির সভাপতি ছিলেন আবুল হাসান মাহমুদ আলী। তাঁকে এবার অর্থমন্ত্রী করা হয়েছে।

পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন এম এ মান্নান। আওয়ামী লীগের গত মেয়াদে তিনি এই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে ছিলেন। এবার পরিকল্পনামন্ত্রী করা হয়েছে আবদুস সালামকে।

গত মেয়াদে আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্যমন্ত্রী ছিলেন জাহিদ মালেক। এবার তিনি মন্ত্রিসভা থেকে বাদ পড়েন। তাঁকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

এর আগে গত সোমবার টিপু মুনশিকে বাণিজ্য, আব্দুর রাজ্জাককে কৃষি, শ ম রেজাউল করিমকে মৎস্য ও প্রাণিসম্পদ এবং জাহিদ আহসানকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়। আওয়ামী লীগ সরকারের গত মেয়াদে তাঁরা চারজন ওই চার মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

আজ সংসদে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয় আ ফ ম রুহুল হককে। এবারও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন এ বি এম ফজলে করিম চৌধুরী। গত সংসদেও তিনি এই কমিটির সভাপতি ছিলেন।

পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন রমেশ চন্দ্র সেন। গত সংসদেও তিনি এই কমিটির সভাপতি ছিলেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন রেজওয়ান আহমেদ তৌফিক। তিনি প্রথমবারের মতো কোনো সংসদীয় কমিটির সভাপতি হলেন। গত সংসদে এই কমিটির সভাপতি ছিলেন জাতীয় পার্টির রওশন আরা মান্নান।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ–২ আসনের সংসদ সদস্য জিয়াউর রহমান। তিনিও প্রথমবারের মতো কোনো সংসদীয় কমিটির সভাপতির পদ পেলেন। গত সংসদে এই কমিটির সভাপতি ছিলেন সংরক্ষিত নারী আসনের সদস্য ওয়াসিকা আয়শা খান।

নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন মাহফুজুর রহমান। তিনি প্রথমবারের মতো কোনো কমিটির সভাপতি হলেন। প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে ইলিয়াস উদ্দিন মোল্লাহকে। তিনিও প্রথমবারের মতো সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন।

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে তাঁর পক্ষে এই কমিটিগুলো গঠনের প্রস্তাব সংসদে তোলেন চিফ হুইপ নূর–ই–আলম চৌধুরী। পরে কণ্ঠভোটে প্রস্তাবগুলো পাস হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: